শিরোনাম
জরুরি পণ্য পরিবহন ছাড়া ভারতের সঙ্গে সব যোগাযোগ বন্ধের প্রস্তাব করোনায় বেসামাল ভারত লাশের স্তুপ ফুরাচ্ছে না শ্মশানে সূর্যের অতি বেগুনি রশ্মিতে করোনায় মৃত্যুর হার কম: গবেষণায় দাবি বিদেশি গণমাধ্যম ঠেকাতে নজরদারি ব্যবস্থা ব্যবহার করেছে চীন : রিপোর্ট বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ছাড়াল ১৪ কোটি পাঁচ লাখ বাংলাদেশিদের জন্য দক্ষিণ কোরিয়ায় আবারও ভিসা নিষেধাজ্ঞা মুভমেন্ট পাসের জন্য রেজিস্ট্রেশন করেছেন ৩ লাখ ১০ হাজার জন স্বাগত পবিত্র রমজান,আত্মশুদ্ধির সর্বোত্তম উপায় চাঁদপুর স্থাপন হচ্ছে তিন শয্যাবিশিষ্ট আইসিইউ শরীরের ছাঁকনি ‘কিডনি’ পরিষ্কার ও সুস্থ রাখবেন যেভাবে
রবিবার, ১৭ অক্টোবর ২০২১, ০২:৫৯ পূর্বাহ্ন
নুটিশ :
Wellcome to our website...

সিলেটের হাকালুকি হাওরাঞ্চলে ধান কাটার ধুম

রিপোটারের নাম / ১৮৯ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : মঙ্গলবার, ১৩ এপ্রিল, ২০২১

সাউথবিডিনিউজ ডেস্ক:

মৌলভীবাজারের জুড়ী উপজেলার হাকালুকি হাওরাঞ্চলে ধান কাটার ধুম পড়েছে। গত ২ সপ্তাহ যাবত মাঝে মধ্যে বৃষ্টি হওয়ায় বোরো ধানের বাম্পার ফলন হয়েছে। চারদিকে এখন বিরাজ করছে পাকা ধানের ম ম ঘ্রাণ। ধান কাটা, মাড়াই ও শুকানো ইত্যাদি নিয়ে হাকালুকি হাওর পাড়ের কৃষকেরা এখন ব্যস্ত সময় পার করছেন। বসে নেই কৃষাণীরাও। জুড়ী উপজেলা কৃষি অফিস সূত্রে জানা গেছে, চলতি মওসুমে উপজেলায় বোরো আবাদের লক্ষ্যমাত্র ধরা হয় ৫ হাজার ৫৩৩ হেক্টর জমিতে। তবে, আবাদ হয়েছে ৫ হাজার ৭৭০ হেক্টর জমিতে।

হাকালুকি হাওর পাড়ের গ্রামগুলো ঘুরে দেখা গেছে, সময় মতো বৃষ্টিপাত হওয়ায় এবার বোরো ধানের বাম্পার ফলন হয়েছে। ইতোমধ্যে অত্রাঞ্চলের কৃষকরা পাকা ধান কাটতে শুরু করেছেন। তবে, মহামারি করোনার কারণে ধান কাটার জন্য শ্রমিক না পাওয়ায় কিছুটা সমস্যায় পড়েছেন কৃষকেরা। তারপরও যে শ্রমিকদের পাওয়া যাচ্ছে তাদের অধিক পারিশ্রমিক দিতে হচ্ছে। কৃষকদের সাথে কথা হলে, উপজেলার জায়ফরনগর ইউনিয়নের বেলাগাঁও গ্রামের কৃষক হুমায়ুন কবির (৫০), গণি সরদার (৬৫), শিমুলতলা গ্রামের শাহ আলম (৪০) ইউসুফ নগর গ্রামের সুলতান মিয়া (৪৫), নয়াগ্রামের হানিফ মিয়া (৬২) ও পশ্চিম হরিরামপুর গ্রামের আরিফ আহমদ (২৪) জানান, এবারও আল্লাহর রহমতে বোরোর ভালো ধান হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

মাসিক তথ্য

ব্রেকিং নিউজ
Bengali BN English EN
ব্রেকিং নিউজ
Bengali BN English EN