শিরোনাম
জরুরি পণ্য পরিবহন ছাড়া ভারতের সঙ্গে সব যোগাযোগ বন্ধের প্রস্তাব করোনায় বেসামাল ভারত লাশের স্তুপ ফুরাচ্ছে না শ্মশানে সূর্যের অতি বেগুনি রশ্মিতে করোনায় মৃত্যুর হার কম: গবেষণায় দাবি বিদেশি গণমাধ্যম ঠেকাতে নজরদারি ব্যবস্থা ব্যবহার করেছে চীন : রিপোর্ট বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ছাড়াল ১৪ কোটি পাঁচ লাখ বাংলাদেশিদের জন্য দক্ষিণ কোরিয়ায় আবারও ভিসা নিষেধাজ্ঞা মুভমেন্ট পাসের জন্য রেজিস্ট্রেশন করেছেন ৩ লাখ ১০ হাজার জন স্বাগত পবিত্র রমজান,আত্মশুদ্ধির সর্বোত্তম উপায় চাঁদপুর স্থাপন হচ্ছে তিন শয্যাবিশিষ্ট আইসিইউ শরীরের ছাঁকনি ‘কিডনি’ পরিষ্কার ও সুস্থ রাখবেন যেভাবে
শনিবার, ২৪ জুলাই ২০২১, ০১:১০ অপরাহ্ন
নুটিশ :
Wellcome to our website...

বিশ্বজুড়ে আতঙ্ক রাশিয়ার ২ নদীর পানি লাল !

রিপোটারের নাম / ৩১৮ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : শুক্রবার, ৫ জুন, ২০২০

সাউথবিডিনিউজ আন্তর্জাতিক ডেস্ক:

নরস্লিক নামে শহরের পাশ দিয়ে বয়ে যাওয়া দুই নদী লাল হয়ে গেছে। রাশিয়ার এই দুই নদীর ছবি হঠাৎ আতঙ্ক ছড়িয়েছে বিশ্বজুড়ে। কেন এই নদী হঠাৎ লাল হয়ে গেল?‌ কী এমন ঘটেছে?‌ খবর পাওয়া গেছে ২১ হাজার টন ডিজেল রাশিয়ার এই অংশের একটি স্থানীয় পাওয়ার প্ল্যান্ট থেকে ছড়িয়ে পড়েছে নদীতে। সেই কারণেই নদীর রং এমন লাল হয়ে গেছে। খবর নিউজ এইটটিনের।

প্রাথমিকভাবে জানা যায়, একটি গাড়ি পাওয়ায় প্ল্যান্টের স্টোরেজে গিয়ে ধাক্কা মারে। তারপর সেখান থেকেই নাকি তেল ছড়িয়েছে। কিন্তু সেই খবর সংস্থার কাছে পৌঁছাতে অনেকটাই দেরি হয়েছিল। ততক্ষণে ছড়িয়ে পড়েছে তেল। রাশিয়ার রাষ্ট্রপ্রধান পুতিনের কাছে খবর পৌঁছানোর আগেই ১ লক্ষ বর্গ কিলোমিটার এলাকা এই তেলে ঢেকে যায়। বুধবার স্থানীয় গভর্নরের সঙ্গে কথা বলেন পুতিন।

গভর্নর বলেন, সোশ্যাল মিডিয়া থেকে তিনি এই বিষয়ে খবর পেয়েছেন। দুসপ্তাহের মধ্যে পরিস্থিতি সামলানোর কথাও তিনি জানান। পরে, বুধবারই প্রশাসন জানায়, এই সংস্থার বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হবে। কেউ কেউ বলেন, পৃথিবীর ইতিহাসে কোনও সংস্থার ট্যাঙ্ক লিকের যত ঘটনা আছে, তার মধ্যে এটি সবচেয়ে ভয়ানক। এরপরই জরুরি অবস্থা ঘোষণা করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

মাসিক তথ্য

ব্রেকিং নিউজ
Bengali BN English EN
ব্রেকিং নিউজ
Bengali BN English EN